আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ লাভ এবং বঙ্গবন্ধুর ভাষণ প্রদানের দিবস পালনের সিদ্ধান্ত

জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ লাভ এবং বঙ্গবন্ধুর ভাষণ প্রদানের দিবস পালনের সিদ্ধান্ত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসাবে জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ অর্জন উপলক্ষে আগামী ১৭ই সেপ্টেম্বর আলোচনা অনুষ্ঠান এবং জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ প্রদান উপলক্ষে আগামী ২৫শে সেপ্টেম্বর আলোচনা অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র সম্প্রচার করা হবে।

আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিভিন্ন উপকমিটির আহ্বায়ক, সদস্য-সচিব ও অন্যান্য সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

সভায় গৃহীত সিদ্ধান্তে জানানো হয়, ১৯৭৪ সালের ১৭ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলাদেশের সদস্য পদ অর্জনে বঙ্গবন্ধুর অসামান্য ও গৌরবদীপ্ত ভূমিকা জনগণের সামনে তুলে ধরতে একটি আলোচনা অনুষ্ঠান আগামী ১৭ই সেপ্টেম্বর বাংলাদেশ টেলিভিশনসহ সকল বেসরকারি টেলিভিশন চ্যানেল, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচার করা হবে। এছাড়া ১৯৭৪ সালের ২৫শে সেপ্টেম্বর বঙ্গবন্ধু কর্তৃক জাতিসংঘে প্রথমবারের মতো বাংলায় প্রদত্ত ঐতিহাসিক ভাষণের ওপর আরো একটি আলোচনা অনুষ্ঠান এবং একটি প্রামাণ্যচিত্র বাংলাদেশ টেলিভিশনসহ সকল বেসরকারি টেলিভিশন চ্যানেল, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচার করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল,পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদসহ জাতীয় বাস্তবায়ন কমিটির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 


Top